1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৩:২৯ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

রাগ নিয়ন্ত্রণে নিজেকে প্রকাশ করুন শান্তভাবে 

  • আপডেট টাইম : রবিবার, ১৯ নভেম্বর, ২০২৩
  • ২৭১ বার পঠিত
অনলাইন ডেস্ক: রাগ হল একটি শক্তিশালী আবেগ যা নিয়ন্ত্রণে রাখা কঠিন। সহিংসতার আশ্রয় না নিয়ে রাগ মোকাবেলা করার কিছু উপায় জেনে নিতে পারেন-

নিজেকে প্রকাশ করুন শান্তভাবে

রাগ হওয়ার মত পরিস্থিতিতে মেজাজ না হারিয়ে সমালোচনা, হতাশা বা বিরক্তি প্রকাশ করুন। এমনকি আপনার করা প্রতিক্রিয়া নিরাপদ এবং যুক্তিসঙ্গত কিনা তা নিজেকে জিজ্ঞাসা করুন৷ সেক্ষেত্রে নিজেকেই আয়না হিসেবে ব্যবহার করুন।
অনুভূতির ব্যাপারে কথা বলতে শিখুন

যদি সে মুহুর্তে কথা বলতে ভয় পান বা আপনি কোন পরিস্থিতির মধ্য দিয়ে যাচ্ছেন তা বর্ণনা করার জন্য সঠিক শব্দ খুঁজে না পান, তাহলে এমন একজন বন্ধুকে খুঁজে নিন যিনি আপনার প্রতি সাহায্যের হাত বাড়িয়ে দেবে। অধিকাংশ ক্ষেত্রে রাগ অনেকটাই কমে যায় যদি কারো কাছে মনের ভাব তৎক্ষণাৎ প্রকাশ করা যায়।

প্রয়োজনে কাছের মানুষদের সহযোগিতা নিন। পরিস্থিতি বা ব্যক্তির প্রতি প্রতিক্রিয়া জানানোর আগে নিজেকে শান্ত করুন। তার সঙ্গে আলোচনা করতে পারেন। এতে সমাধান টানা যেমন সহজ হবে তেমনি রাগ বা ক্রোধও নিয়ন্ত্রণে আনা যাবে সহজেই।

রাগ জীবনের অংশ, কিন্তু নিজের অনুভূতি সম্পর্কে কথা বলতে শিখে সহিংসতা থেকে নিজেকে মুক্ত করতে পারেন সহজেই। রাগ নিয়ন্ত্রণে আনার মূলমন্ত্র হিসেবে মনে গেঁথে ফেলুন- শক্ত হওয়া, সাবধান থাকা, শান্ত হওয়া এই তিন শব্দ।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..